বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

অবৈধ বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড

অবৈধ বালু উত্তোলনের দায়ে পাঁচজনের কারাদণ্ড

ভোলা সদর উপজেলার তেঁতুলিয়া নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পাঁচজনকে একমাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মহসিন (৪০), মিলন (৩৮), মো. মহিউদ্দিন (৪২), আব্দুল্লাহ (৪৫) ও আমির হোসেন (৩৯)। তাদের বাড়ি সদর উপজেলার ভেলুমিয়া ও দক্ষিণ দিঘলদী ইউনিয়নে।

সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আবদুল্লাহ খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত উপজেলার তেঁতুলিয়া নদীতে অভিযান চালানো হয়। এ সময় ভেলুমিয়া ও দক্ষিণ দিঘলদী ইউনিয়নের বাঘমারা ব্রিজ এলাকা থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা অবস্থায় একটি বালুর বলগেট ও ড্রেজারসহ ছয়জনকে আটক এবং আনুমানিক ৭০ হাজার ফিট বালু জব্দ করা হয়। আটককৃতদের মধ্যে পাঁচজনকে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা-২০১০’ আইনের ৪-ধারা মোতাবেক একমাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অন্যজনের সম্পৃক্ততা না থাকায় তাকে ছেড়ে দেওয়া হয়।

দীর্ঘদিন ধরে ওই চক্র বাঘমারা ব্রিজের পাশের এলাকার তেঁতুলিয়া নদী থেকে বালু তুলে আসছিলো বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech